Header Ads

দুর্গা পূজো ২০১৭, টালিউডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ‘ককপিট’, ‘ইয়েতি অভিযান’, ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ এবং ‘বলো দুগ্গা মাঈ কী’!

ককপিট, ইয়েতি অভিযান, ব্যোমকেশ ও অগ্নিবাণ এবং বলো দুগ্গা মাঈ কী!
দুর্গা পূজো ২০১৭ এ টালিউড লড়াই!

[টালিউড]

দুর্গা পূজো ২০১৭, টালিউডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ‘ককপিট’, ‘ইয়েতি অভিযান’, ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ এবং ‘বলো দুগ্গা মাঈ কী’!

কলকাতায় দুর্গা পূজা মানেই উৎসবের আমেজে ঢুবে থাকা নির্মল আনন্দের পূজা। সারা রাজ্য কাশের স্বর্গীয় শ্বেততায় আছন্ন হয়ে থাকে। বাঙালীদের সব চেয়ে বড় এই উৎসব কলকাতার সবকিছুকেই রাঙ্গিয়ে যায়। ফলে টালিউডও বাদ পরে না এই উৎসব থেকে। বরং দুর্গা পূজা মানেই টালিউডের বাণিজ্য লক্ষ্মীর আগমন।

প্রতি বছর দুর্গা পূজা উপলক্ষে টালিউডে বড় বাজেটের একাধিক ছবি মুক্তি পাই। টালিউডের সুপারস্টাররা সে সব ছবিতে অভিনয়ের মা্ধ্যমে দর্শকদের পূজোর আনন্দ আরো দ্বিগুন করে দিতে হাজির হয় বড় পর্দায়। এবারও তার ব্যতীক্রম নয়। এ বছর টালিউডে ৪টি বড় বাজেটে ছবি মুক্তি পাচ্ছে। এ বছর পুজোর আনন্দ বাড়িয়ে দিতে বড় পর্দায় আসছে বর্তমানে টালিউডের সবচেয়ে বড় সুপারস্টার দেবের স্বপ্নে ছবি ‘ককপিট’, টালিউডের একসময়ে ‘ওয়ান ম্যান আর্মি’খ্যাত সুপারস্টার প্রসেনজিৎ-এর ’কাকাবাবু’ সিরিজের ছবি ‘ইয়েতি অভিযান’, জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ‘ব্যোমকেশ’কে নিয়ে যিশু’র ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ এবং টালিউডের ড্যান্সস্টার অঙ্কুশ ও মিস্টি নায়িকা নুসরাত জাহানের ‘বলো দুগ্গা মাঈ কী’।

ইতোমধ্যে দুর্গা পূজা উপলক্ষে নির্মিত ৪টি ছবিরই প্রচারণা শুরু হয়ে গেছে। এর মধ্যে দেবের ‘ককপিট’ এর গান ও টিজার দর্শকদের ভিন্নরকম স্বাদ উপহার দিয়েছে। বিশেষ করে ’ককপিট’ এর টিজার দেখে কেউ কেউ ‘ককপিট’ বলিউডের ছবি কিনা দ্বন্দ্বে পড়ে যাচ্ছে। প্রসেনজিতের ‘ইয়েতি অভিযান’ ও যিশুর ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ –এর ট্রেইলর মুক্তির পর দর্শকদের ঘোর রহস্যের দিকে নিয়ে যাচ্ছে। ফলে দর্শকরা এই দুটি ছবির রহস্য উদ্ধারের জন্য অধীর আগ্রহে দিন গুনছে। আর অন্য দিকে অঙ্কুশ ও নুসরাত জাহানের টোটাল বাণিজ্যিক ধারার ছবি ‘বলো দুগ্গা মাঈ কী’ এর গান গুলো দর্শকদের নির্মল বিনোদনের আহবান দিয়ে যাচ্ছে।

মুক্তির আগে কিছু তথ্য :

১. সুপারস্টারদেব-এর ’ককপিট’ 

দুর্গা পূজো ২০১৭, টালিউডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ‘ককপিট’ অন্য তিনটি ছবি থেকে এগিয়ে থাকবে। এ ছবিতে টালিউডের সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘চাঁদের পাহাড়’ জুটির দেব-কমলেশ্বর আবারো একত্রিত হয়েছে। সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত ’ককপিট’ টালিউড দর্শকদের প্রথমবারের মত আকাশের বিশালতার মধ্যে ভংয়কর অনুভূতির স্বাদ দিতে তৈরি করা হয়েছে। সেই সাথে দেব-রুক্মিনীর পাশাপাশি অনেক দিন পর দেব-কোয়েলকে আবারো বড় পর্দায় দর্শকরা খুঁজে পাবে। টালিউডের একঝাক অভিনেতাকে এ ছবিতে কাস্ট করা হয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য প্রসেনজিৎ, পরাণ বন্দোপাধ্যায়, ভূতু। প্রথমবারের মত আতিফ আসলামের কণ্ঠে বাংলা গানে ঠোঁঠ মিলিয়েছেন দেব-রুক্মিনী এ ছবিতে। সব মিলিয়ে টালিউড দর্শকরা নতুন কিছু উপভোগ করতে যাচ্ছেন ‘ককপিট’ এর মাধ্যমে।

সিনেমা : ককপিট

ধরণ : থ্রিলার-রোমান্টিক
অভিনয় : দেব, কোয়েল মল্লিক ও রুক্মিনী
পরিচালক : কমলেশ্বর মুখার্জী
প্রযোজক : দেব অধিকারী
বাজেট : ৬ কোটি অধিক (অফিসিয়াল ফিগার নয়)
ব্যানার : দেব এন্টারটেইনম্যান্ট ভেনচার্স
মুক্তির তারিখ : দুর্গা পুজো ২০১৭

২. সুপারস্টার প্রসেনজিতের ‘ইয়েতি অভিযান’  

দুর্গা পূজো ২০১৭, টালিউডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শক্ত গাঁথুণীর ছবি ‘ইয়েতি অভিযান’। টালিউড সুপারস্টার প্রসেনজিতের ‘কাকাবাবু’ সিরিজের ছবি এটি। যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির ট্রেইলর এরি মধ্যে মাল্টিপ্লেক্স দর্শকদের কাছে আলাদাভাবে আলোড়ন তুলেছে। কেননা ’কাকাবাবু’ সিরেজের ‘মিশর রহস্য’ ২০১৩ সালে দুর্গা পূজায় মুক্তি পেয়ে সুপারহিট ব্যবসা করে। বিখ্যাত কথা সাহিত্যিক সুনিল গঙ্গোপাধ্যায়ের গল্পে, সৃজিতের পরিচালনায় এ ছবিতে প্রজেনজিৎ ছাড়াও অভিনয় করছেন আরিয়ান ভৌমিক, যিশু সেনগুপ্ত, বিদ্যা সিনহা সাহা মিম ও ফেরদৌস আহমেদ। তাছাড়া বাংলা সিনেমার ইতিহাসে ‘ইয়েতি অভিযান’ প্রথম থ্রিডি সিনেমা হিসেবে মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে। ফলে দর্শকরদের গভীর রহস্যে আমেজ দিতে প্রস্তুত ’ইয়েতি অভিযান’ ।

সিনেমা : ইয়েতি অভিযান

অভিনয় : প্রসেনজিৎ, আরিয়ান ভৌমিক, যিশু সেনগুপ্ত, বিদ্যা সিনহা সাহা মিম ও ফেরদৌস আহমেদ
পরিচালক : সৃজিত মুখার্জী
প্রযোজক : শ্রীকান্ত মেহতা, মহেন্দ্র সোনি ও আব্দুল আজিজ
ব্যানার : এসভিএফ এন্টারটেইনম্যান্ট ও জাজ মাল্টিমিডিয়া
বাজেট : ৬ কোটি
মুক্তির তারিখ : দুর্গা পুজো ২০১৭

৩. ড্যান্সস্টার অঙ্কুশ ও নুসরাত জাহানের ‘বলো দুগ্গা মাঈ কী’ 

দুর্গা পূজো ২০১৭, টালিউডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সম্পূর্ণ বাণিজ্যিক ধারার ছবি ‘বলো দুগ্গা মাঈ কী’। ড্যান্সস্টার অঙ্কুশ ও নুসরাত অভিনীত এ ছবিটি দর্শকদের হাসি-গানে জমিয়ে রাখার জন্য নির্মিত হয়েছে। কমেডি-এ্যাকশান-রোমান্স মিলিয়ে জমজমাট বিনোদনে চিরায়ত স্বাদ দিতে ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে। ইতোমধ্যে ছবিটির গান দর্শকদের মন জয় করে নিয়েছে। পূজোর আনন্দের সাথে সঙ্গতি রেখে ‘বলো দুগ্গা মাঈ কী’ কোন ধরণে রহস্য-থ্রিলারের না গিয়ে দর্শকদের সম্পূর্ণ বিনোদন দিতে নির্মিত হয়েছে।

সিনেমা : বলো দুগ্গা মাঈকি

অভিনয় : অঙ্কুশ ও নুসরাত জাহান
পরিচালক : রাজ চক্রবর্তী
প্রযোজক : শ্রীকান্ত মেহতা ও মহেন্দ্র সোনি
ব্যানার : এসভিএফ এন্টারটেইনম্যান্ট
বাজেট : ৪ কোটি
মুক্তির তারিখ : পুজো ২০১৭

৪. জনপ্রিয় তারকার যিশু সেনগুপ্তের ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’  

দুর্গা পূজো ২০১৭, টালিউডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ‘ব্যোমকেশ বক্সী’ সিরিজের ছবি ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’। টালিউডের জনপ্রিয় অভিনেতা যিশু সেনগুপ্তের এ ছবিটি টালিউডে জনপ্রিয় গোয়েন্দা ‘ব্যোমকেশ’কে প্রতিবারের মত আবারো রহস্য সমাধানে বড় পর্দায় নামিয়ে দিচ্ছে। একসময় টালিউড দর্শকরা ‘ব্যোমকেশ’ বলতে আবিরকেই চিনত। তবে বেশ কিছু বছর ধরে সে ধারণা থেকে দর্শকদের বের করে আনতে সক্ষম হয়েছে যিশু। তার অভিনয় দক্ষতা দিয়ে ‘ব্যোমকেশকে নতুন করে ফুটিয়ে তুলেছেন তিনি। ফলে ট্রেইলর দেখার পর যিশুরূপী ‘ব্যোমকেশ’কে রহস্যপিপাসু ভক্তরা আবারো লুফে নিতে প্রস্তুত।

সিনেমা : ব্যোমকেশ ও অগ্নিবাণ

অভিনয় : যিশু সেনগুপ্ত
পরিচালক : অঞ্জণ দত্ত
প্রযোজক : অশোক ধানুকা ও কৌস্তুভ রায়
ব্যানার : এসকে মুভিজ
বাজেট : ৩ কোটি
মুক্তির তারিখ : দুর্গা পুজো ২০১৭


এবারের দুর্গা পূজায় আপনি কোন ছবিটি দেখবেন, কমেন্ট করে সবাইকে তা জানাতে পারেন। চাইলে শেয়ার করে আপনার সামাজিক যোগাযোগ সাইটের বন্ধুদের জানাতে পারেন!


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.