Header Ads

বক্সঅফিস সংঘর্ষ : টালিউডে মুখোমুখি দেব-এর ‘কবীর’ ও শাকিবের ‘চালবাজ’!

দেব-এর ‘কবীর’ এবং শাকিব খানের ‘চালবাজ’ বক্স অফিস সংঘর্ষে লিপ্ত হচ্ছে।
কবীর বনাম চালবাজ!

[বক্সঅফিস সংঘর্ষ : টালিউড]

দেব-এর ‘কবীর’ এবং শাকিব খানের ‘চালবাজ’ বক্স অফিস সংঘর্ষে লিপ্ত হচ্ছে।


বাংলা নববর্ষ ঘিরে মুখোমুখি অবস্থানে দেব ও শাকিব খান। দুই বাংলার বড় দুই সুপারস্টার এবার প্রথমবারের মত বক্স অফিসে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হচ্ছে। কলকাতার সুপারস্টার দেব তার নতুন ছবি ‘কবীর’ নিয়ে লড়াই করবে বাংলাদেশের সুপারস্টার শাকিব খানের নতুন ছবি ’চালবাজ’ এর সঙ্গে। এই সংঘর্ষের ময়দান হিসেবে জায়গা দিয়েছে টালিউড বক্সঅফিসের অন্তর্ভূক্ত সিনেমা হলগুলো (সিঙ্গেল ও মাল্টিপ্লেক্স)। সেই সাথে এই সংঘর্ষের সাক্ষী হিসেবে সুযোগ পাচ্ছে টালিউড সিনেমাপ্রেমীরা।

১৩ এপ্রিল একই সাথে টালিউড বক্সঅফিসে মুক্তি পাচ্ছে দেব-এর ‘কবীর’ এবং শাকিব খানের ‘চালবাজ’। দেব-এর ‘কবীর’ ছবিতে নায়িকা হিসেবে রুক্মিনী বিপরীতে শাকিব খানের ‘চালবাজ’ ছবিতে নায়িকা হিসেবে থাকছে শুভশ্রী। পরিচালকদের কাতারে অনিকেতের বিপরীতে জয়দীপ। সেই সাথে দেব এন্টারটেইনম্যান্ট ভ্যানচারের বিপরীতে থাকছে এসকে মুভিজ। ফলে লড়াইয়ে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। তবে দেব ও শাকিব দুইজই কমার্শিয়াল ছবির অভিনেতা হিসেবে সর্বাধিক জনপ্রিয় হলেও , দেব-এর ‘কবীর’ নাচে-গানে ভরপূর কোন রোমান্টিক-কমেডি-অ্যাকশন নির্ভর কমার্শিয়াল ছবি নয়, যেমনটা শাকিব খানের ‘চালবাজ’। ‘চালবাজ’ এর প্রচলিত রোমান্টিক-কমেডি-অ্যাকশন-এর বিপরীতে ‘কবীর’ এর থ্রিলারভিত্তিক-সন্ত্রাস-জিহাদ-বোম্ব ব্লাস্ট ইত্যাদি লড়াই করবে। ফলে টালিউড সিনেমাপ্রেমী প্রচলিত স্বাদ নিয়ে ‘রোম-কোম’ আবারো আস্বাদন করবে নাকি নতুন কোন সিনে-রেসিপির স্বাদ চেটে দেখবে; সেটাই এখন দেখার বিষয়।


টালিউড জনপ্রিয়তা বিবেচনা করলে দেব-এর ’কবীর’ কিন্তু সিনেমা হিসেবে সব দিক দিয়ে এগিয়ে থাকছে। তবে চরিত্রের ক্ষেত্রে ‘চালবাজ’-এ সমৃদ্ধ অভিনেতা ’কবীর’-এর চেয়ে ঢের বেশি। কেননা শুভশ্রী, রজতাভ, খরাজ ইত্যাদি অভিনেতাদের আলাদা একশ্রেণীর দর্শক ভালবাসে, যেটা ‘কবীর’ ক্ষেত্রে বিরল। তাছাড়া ’কবীর’-এর চেয়ে ’চালবাজ’ এর গ্রহণযোগ্যতা সাধারণ পর্যায়েও পৌঁছে যাওয়ার ক্ষমতা রাখে। সে ক্ষেত্রে ‘চালবাজ’ বেশি সংখ্যক দর্শক টার্গেটে রাখলেও, সিনেমা’র সুনাম ও মূলধন যোগানদাতা বর্তমানে মাল্টিপ্লেক্সে বেশি বাস করে। সে হিসেবে ‘কবীর’ বিনিয়োগ ফিরিয়ে আনার ক্ষেত্রে অনেকটা নিরাপদ থাকছে।

পড়ুন : দেব-এর পূর্ণাঙ্গ বক্সঅফিস বৃত্তান্ত!

বাংলার নতুন বছরকে গ্রহণ করার নিমিত্তে টালিউড সিনেমাপ্রেমীদের জন্য যে আয়োজন করেছে, সিনেমাপ্রেমীরা তা কতটুকু সাদরে গ্রহণ করছে- তা একমাত্র সময়ই বলতে পারে। তবে ভার্চুয়্যাল জগতে এ আয়োজন নিয়ে ব্যাপক আলোচনা চলছে। দেব ও শাকিব খানের ভক্তরা ’কবীর’ ও ‘চালবাজ’ নিয়ে সামাজিক মাধ্যমকে সরগরম করে তুলেছে। তবে আসল লড়াই হবে ১৩ এপ্রিল ২০১৮। তার আগে ‘রঙধারা’র তার পাঠকদের জন্য ভোটের ব্যবসা করেছে। দেখি কোন ছবি এ ভোটে জয়লাভ করে।

পড়ুন : দেব-এর টপ ফাইভ হিট সিনেমা! 

বাংলা নববর্ষে দেবের ‘কবীর’ ও শাকিব খানের ‘চালবাজ’ এর মধ্যে দর্শক ভোটে শাকিব খান দাপটের সাথে জয়ী হয়েছে। তবে উল্লেখ্য যে বক্সঅফিসে দুইটি ছবি একই তারিখে মুক্তি পাই নি। ‘কবীর’ ১৩ এপ্রিল মুক্তি পেলেও, ‘চালবাজ’ মুক্তি পেয়েছে ২০ এপ্রিল।

ভোটের ফলাফল :









এ পোস্টটি নিয়ে আপনাদের সারা আমাদের বিমোহিত করেছে। সেই সাথে আপনাদের মতামত পেয়েও আমরা আনন্দিত। আশা করি ভবিষ্যতেও আপনারা এভাবে আমাদের পাশে থাকবেন। সবাইকে ধন্যবাদ!

হ্যাপি ব্রাউজিং টু রঙধারা!

আরো পড়ুন :

ঢালিউডের সর্বকালের সর্বোচ্চ আয় করা ১০টি ছবি!

১১টি মন্তব্য

নামহীন বলেছেন...

সাকিবের চালবাজই জিতবে..দেখুন সাকিবের মতো এতো সুদর্ষণ নায়ক এশিয়াতে খুজে পাওয়া মুশকিল তা ছাড়া আপনে সাকিব কে যে ধরণের সিনেমাতে দেন না কেনো ও সাকিব সেই সিনেমাতেই অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলবে ৷ আর দিন শেষে সুপারস্টার সাকিব-ই সেরা থাকবে

Unknown বলেছেন...

দেব এযাবতকালের বাংলা ছবির সেরা নায়ক। অর সাহস আছে মূলধারার বাইরে গিয়ে কিছু করার। তাই বক্স অফিস জিতুক বা নাই জিতুক, দেব এই ছবি দিয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।

Masudur Rahman বলেছেন...

no doubt sakib khan is best actor than dev...i love sakib khan.

Masudur Rahman বলেছেন...

no doubt sakib khan is best actor than dev...i love sakib khan.

নামহীন বলেছেন...

দেব কি আসলেই এ যাবোত কালের সেরা !

নামহীন বলেছেন...

চালবাজ।শাকিব খান

নামহীন বলেছেন...

Chalbaaz movie superhit hobe
shakib khan is best actor

Sourov Kumar Das Skd বলেছেন...

এখানে যাই হোক,আসলে তো বক্সঅফিসে দেবই জিতবে।।। গ্যারান্টি আছে।।।।।।

Sourov Kumar Das Skd বলেছেন...

এখানে যাই হোক,আসলে তো বক্সঅফিসে দেবই জিতবে।।। গ্যারান্টি আছে।।।।।।

নামহীন বলেছেন...

kothai kashmirer ull, r kothai bogoler chul, dev er songe chhakib er tulona koren???????
dev j chhobi gulo ekhon korche,segulo agami 10 year eo kono tolly star pouchate parbena,

নামহীন বলেছেন...

multiplex e hate gona kuchu dorshok hoito kabir dekhbe.... tobe overall chaalbaaz sob jaigai joye hobe... dekun ei post e koto BISHAL distance e agiye ace!!!! jekhane dev matro 13% vote peyece, sekhane buzai jai box office kmn hobe!

Blogger দ্বারা পরিচালিত.