Header Ads

বক্সঅফিস সংঘর্ষ : ঢালিউডে মুখোমুখি ‘বিজলী’ ও ‘একটি সিনেমার গল্প’!

ববি ‘বিজলী’ ও আরিফিন শুভর ‘একটি সিনেমার গল্প’ বক্স অফিস সংঘর্ষে লিপ্ত হচ্ছে!
বিজলী বনাম একটি সিনেমার গল্প!

[বক্সঅফিস সংঘর্ষ : ঢালিউড]

ববি ‘বিজলী’ ও আরিফিন শুভর ‘একটি সিনেমার গল্প’ বক্স অফিস সংঘর্ষে লিপ্ত হচ্ছে!


বাংলা নববর্ষ উপলক্ষে ১৩ এপ্রিল ঢালিউড বক্সঅফিসে সংঘর্ষে লিপ্ত হচ্ছে ববি-রণবীর অভিনীত ‘বিজলী’ ও আরিফিন শুভ এবং ঋতুপর্ণা অভিনীত ‘একটি সিনেমার গল্প’। দুইটি ছবির গল্পে ভিন্নতা থাকলেও বক্সঅফিসে একটি লক্ষ্য নিয়েই মুক্তি পাবে ছবি দুইটি। আর তা হল সফল হওয়া। এখন আলোচনা করা যাক কোন ছবিটি এগিয়ে আছে।

বিজলী’ একটি বড় বাজেটের ছবি। বিশেষ করে ঢালিউড ফিল্ম ইন্ডাস্ট্রি অনুযায়ী ‘বিজলী’ বিগ বাজেটের ছবি বলা যায়। স্টার কাস্টের দিক দিয়ে তবে খুব একটা বড় নয়। কেননা না ছবির অভিনেতা রণবীর খুব একটা ফ্যানফলোয়িং অভিনেতা নয়। তবে ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছে ববি। ববি’র জনপ্রিয়তা থাকলেও, নারী কেন্দ্রীক গল্পগুলো প্রাচ্য উপমহাদেশে খুব বেশি আলোড়ন তুলতে পারে না। সে ক্ষেত্রে ‘একটি সিনেমার গল্প’ যথেষ্ট পরিপূর্ণ অভিনেতা সমৃদ্ধ বলা যায়। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে আরিফিন শুভ ও ঋতুপর্ণা সেনগুপ্ত ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আলমগীর ও চম্পা অভিনয় করেছে। বিশেষ করে ’ঢাকা অ্যাটাক’ মুক্তি পাওয়ার পর বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে শাকিব খানের পর কোন নায়কের কথা উল্লেখ করলে, প্রথমে আরিফিন শুভর নামই নেওয়া হয়। ফলে বক্সঅফিস সংঘর্ষের আগে স্টার কাস্টে ‘একটি সিনেমার গল্প’ এগিয়ে থাকছে।


একটি সিনেমার গল্প’ একটি রোমান্টিক-ড্রামা নির্ভর গল্পের ছবি। ছবিটিতে সিনেমা বানানোকে উপজিব্য করে নির্মিত হয়েছে। বলা যায় সিনেমা নির্মাণের হাঁড়ির খবর তুলে ধরার চেষ্টা করা হয়েছে ‘একটি সিনেমার গল্পে’। বিশেষ করে ছবিটি অভিনেতা ও নির্মাতা আলমগীর সেটাই ফোকাস করেছেন। অন্যদিকে ‘বিজলী’ সাইন্স-ফিকশন টাইপের ছবি। বাংলাদেশের দর্শকদের জন্য বড়পর্দায় এটি নতুনই বলা যায়। কেননা কোন বাংলাদেশী অভিনেত্রী বড়পর্দায় সুপারহিরো(হিরোইন) চরিত্রে অভিনয় করছে, তা নতুনই বটে। টীজারে সেটাই প্রকাশ করা হয়েছে। তবে গানে পার্টি বিনোদনেরও ইঙ্গিত দিয়েছে এ ছবিটি। ফলে নতুন গল্পের কারণে ‘একটি সিনেমার গল্প’-এর চেয়ে ‘বিজলী’ এগিয়ে থাকছে।

বাজেটের দিক দিয়ে ‘বিজলী’ কোন কার্পণ্য করে নি। তবে সুপারহিরো ভিত্তিক ছবির ক্ষেত্রে গ্র্যাফিক্সের জন্য যে পরিমাণ ব্যয় করা দরকার, ঢালিউড প্রেক্ষাপটে সে পরিমাণ ব্যয় ভাবাও ঠিক না। ফলে বড় বাজেটের ছবি হয়েও এটা বলতে হয় যে, সিমিত বাজেটের সুপারহিরো ছবি ‘বিজলী’ গ্র্যাফিক্সে যদি মুন্সিয়ানা দেখাতে ব্যর্থ হয়; তবে হয়তো দর্শক বিমুখ হবে। সে ক্ষেত্রে ‘একটি সিনেমার গল্প’ যদি কন্টেন্ট ভাল হয়, ম্যাকিং ভাল হয় তবে বক্সঅফিস সংঘর্ষে এগিয়ে থাকার সম্ভাবনা থাকছে।


নির্মাণে দিক দিয়ে ‘একটি সিনেমার গল্প’-এর চেয়ে ‘বিজলী’ এগিয়ে থাকছে। ‘বিজলী’র কারিগরি অনেক বিষয় বাইরের লোক দ্বারা সম্পন্ন করা হয়েছে। সেই সাথে মার্কেটিংও ‘বিজলী’ এগিয়ে থাকছে। বাংলাদেশের লীডিং হাউস জাজ মাল্টিমিডিয়া ‘বিজলী’র দায়িত্বে থাকায়, প্রচারণা, হল প্রাপ্তিসহ নানা বিষয়ে ‘বিজলী’ অধিক সুবিধা পাবে। তবে ‘বিজলী’ কিংবা ‘একটি সিনেমার গল্প’ যেমন ছবিই হোক না কেন, দর্শক যদি পছন্দ না করে, তাহলে সব চেষ্টাই ব্যর্থ হবে। কেননা বক্সঅফিস পূর্বঅনুমানযোগ্য কোন বিষয় নয়।

এ নববর্ষে আপনি কোন ছবি দেখতে চান, ভোট করতে পারেন। সেই সাথে আপনার প্রিয় তারকাকে জেতাতে পোস্টটি শেয়ার করতে পারেন। এ পোস্ট নিয়ে আপনার ভাল লাগা/মন্দ লাগা কমেন্ট বক্সে ড্রপ করুন।

ভোটের ফলাফল : 
সময় ছিল : ২০দিন

বিজলী : ৩৮%
একটি সিনেমার গল্প: ৩২%
কোনটির নয় : ৩০%

আরো পড়ুন : 
ঢালিউডের সর্বকালের সর্বোচ্চ আয় করা ১০টি ছবি!

ঢালিউড স্টার র‌্যাংক ২০১৮: বক্স অফিসে সেরার লড়াই-এ যে তারকা এগিয়ে!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.