Header Ads

’রেস ৩’ ছবির সর্বশেষ বক্স অফিস রিপোর্ট! এভারেজ!!!

রেস ৩!

[বক্স অফিস : বলিউড]

’রেস ৩’  - এর সর্বশেষ বক্স অফিস রিপোর্ট!


ঈদ উপলক্ষে বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সালমান খানের নতুন ছবি ‘রেস ৩’। মুক্তির প্রথম দিনেই ছবিটি রেকর্ড সংখ্যক আয় তুলে নেয়। উদ্বোধনী দিনে ছবিটি বলিউডের ছবি হিসেবে ২৯ কোটির মত আয় নিয়ে ২০১৮ সালে সর্বোচ্চ উদ্বোধনী আয়ের ছবি হিসেবে রেকর্ড করে। এর আগে ‘পদ্মাবৎ’ উদ্বোধনী দিনে ১৮ কোটির মত আয় তুলে এবং ’বাঘি ২’ উদ্বোধনী দিনে ২৫ কোটির মত আয় তুলে শীর্ষ তিনে অবস্থান করছে। উল্লেখ্য ৩১.৩০ কোটি আয় নিয়ে ২০১৮ সালে সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড ধরে রেখেছে হলিউডের ছবি ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’।

মুক্তির দ্বিতীয় দিনে ছবিটি হিউজ আয় করেছে। সমগ্র ভারত থেকে ছবিটি ১ম দিনের চেয়ে প্রায় ৩০% বেশি আয় করেছে। প্রযোজকদের তথ্য অনুযায়ী দ্বিতীয় দিনে ছবিটির আয় ৩৮.১৪ কোটি।

পড়ুন: সালমান খানের আপকামি ফিল্ম!

মুক্তির তৃতীয় দিনে ‘রেস ৩’ ৩৯.১৬ কোটি আয় করেছে। এর মধ্য দিয়ে ছবিটি মাত্র তিন দিনে শতকোটি নীট আয় করা ক্লাবে ঢুকে গেল।

মুক্তির চতুর্থ দিনে ‘রেস ৩’ ১৪.২৪ কোটি আয় তুলে নেয়। তবে প্রথম দিনের তুলনায় চতুর্থ দিন প্রায় ষাট ভাগ আয় কম হয়েছে ছবিটির, যা মোটেও সুখকর নয়। এই আয় ’রেস ৩’ ছবির টাইফটাইম আয়কে খুব একটা ভাল জায়গায় নির্দেশ করে না।

পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দিনে ‘রেস ৩’ কত আয় করেছে প্রযোজকরা সে তথ্য দেয় নি। তবে ট্রেড সোর্সের মতে এ তিন দিনে যথাক্রমে ৯.৫০, ৮.০০ এবং ৬.২৫ কোটির মত আয় তুলেছে, যা যদিও খুব একটা খারাপ না, তবে সালমান খানের ছবি অনুযায়ী যথেষ্ট ভাল বলা যাবে না।

দ্বিতীয় সপ্তাহে ’রেস ৩’ ২৪.৭৫ কোটি আয় করেছে মর্মে ট্রেড সোর্স থেকে জানা যায়। যা প্রথম সপ্তাহ থেকে ৮০ ভাগ কম। ফলে ছবিটির লাইফটাইম আয় ২০০ কোটি পার হওয়া অসম্ভব হয়ে পরছে।

পড়ুন : ‘রেস ৩’ প্রকাশিত সব ভিডিও দেখুন!

তৃতীয় সপ্তাহে ‘রেস ৩’ খুবই খারাপ পারফর্ম করেছে। ট্রেড বিশ্লেষকদের মতে তৃতীয় সপ্তাহে ছবিটি মাত্র ১ কোটির মত আয় করতে পেরেছে। যা বর্তমান সময়ে সালমান খানের ফিল্ম অনুযায়ী খুবই খারাপ। সেই সাথে ছবিটির ব্যবসা একেবারে নেই বললেই চলে। ধারণা করা হচ্ছে ছবিটি লাইফটাইম কালেকশন ১৭০ এর অধিক হওয়া অসম্ভব!

বাকী সপ্তাহে ‘রেস ৩’ মাত্র ৩কোটির মত আয় করেছে বলে ট্রেড বিশ্লেষকরা মনে করে। বিশেষ করে ‘সাঞ্জু’ ছবি মুক্তির পর ’রেস ৩’ ছবির ব্যবসা মারাত্বক ক্ষতিগ্রস্থ হয়েছে। সেই সাথে ছবিটির সমালোচক এবং পাবলিক রিভিউ খুব একটা ভাল ছিল না।

সর্বমোট ট্রেড সোর্স অনুযায়ী মোট আয় ১৬৮.২১ কোটি!
চার দিনে প্রযোজকদের মতে মোট আয়  ১২০.৭১ কোটি!

বিশ্বে আয়:
’রেস ৩’ বিশ্বে মোটামুটি আয় করছে। বিশেষ করে গাল্ফে ছবিটি রেকর্ড সংখ্যক আয় করেছে। মুক্তির প্রথম দিন সমগ্র বিশ্ব থেকে ছবিটি গ্রস ২৩.৯৬ কোটি আয় করেছে। ১০ দিন ছবির বৈশ্বিক আয় ১০মিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি যা ভারতীয় মুদ্রায় ৬৮ কোটির অধিক! সেই সাথে বৈশ্বিক আয়ের দিক দিয়ে ছবিটি ২০১৮ সালে দ্বিতীয় হয়েছে। প্রথম স্থানে আছে ‘পদ্মাবৎ’!


দিন অনুযায়ী বক্স অফিস রিপোর্ট :


’রেস ৩’-এর বক্স অফিস আয় :

শুভমুক্তি : ১৫ জুন ২০১৮

১ম দিনে আয় : ২৯.১৭ (২৭.৫০) কোটি
২য় দিনে আয় : ৩৮.১৪ (৩৬.২৫) কোটি
৩য় দিনে আয় : ৩৯.১৬ (৩৭.০০) কোটি
৪র্থ দিনে আয় : ১৪.২৪ (১৪.০০) কোটি
৫ম দিনে আয় : ০.০০ (৯.৫০) কোটি
৬ষ্ঠ দিনে আয় : ০.০০ (৮.০০) কোটি
৭ম দিনে আয় : ০.০০ (৬.২৫) কোটি
২য় সপ্তাহে আয় : ০.০০ (২৪.৭৫) কোটি
৩য় সপ্তাহে আয় : ০.০০ (১.০০) কোটি
বাকী সপ্তাহে আয় : ০.০০ (৩.০০) কোটি
সর্বমোট আয় : ১২০.৭১ (১৬৮.২১) কোটি

বিশ্বব্যাপী গ্রস আয় : ২৮৫ কোটি/১০দিন

বক্স অফিস স্ট্যাটাস : মোটামুটি!

বি.দ্র: বক্স অফিস আয়ে প্রযোজকদের পাশাপাশি  () ট্রেড সোর্সের তথ্যও তুলে ধরা হয়েছে।

আরো পড়ুন :

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.