দুর্গা পূজা ২০১৮; মুক্তি পেতে যাওয়া ছয়টি ছবির কথা!

দুর্গা পূজা ২০১৮; মুক্তি পেতে যাওয়া ছয়টি ছবির কথা!
পুজোর ছবি ২০১৮!

[রঙধারা স্পেশাল : টালিউড]

পুজোর ছয়টি ছবি নিয়ে বিস্তারিত আলোচনা! 


বছর ঘুরে আবারো শুরু হতে যাচ্ছে দুর্গা পূজার উৎসব। পূজার এই উৎসবে সব কিছুর ন্যায় টালিউড পাড়াও জেগে উঠে মহা সমারোহে। প্রতিবছরের ন্যায় এবারও বাঙালিদের বড় উৎসব দুর্গা পূজা উপলক্ষে টালিউডে মুক্তি পেতে যাচ্ছে ছয়টি নতুন ছবি। আর এ নতুন ছয়টি ছবি নিয়ে বড়পর্দায় হাজির হচ্ছে কলকাতার জনপ্রিয় তারকারা।

দুর্গা পূজাকে সামনে রেখে ১২ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে কলকাতার এভারগ্রীন সুপারস্টার প্রসেনজিতের নতুন ছবি ‘কিশোর কুমার জুনিয়র’; সুপারস্টার দেব এর নতুন ছবি ’ হৈচৈ আনলিমিটেড’; ড্যান্সস্টার অঙ্কুশের ’ভিলেন’, শক্তিশালী অভিনেতা আবিরের ‘ব্যোমকেশ গোত্র’, আরেক শক্তিশালী অভিনেতা যীশুর ‘এক যে ছিল রাজা’ এবং সৌমিত্র-আবিরের ‘মনোজদের অদ্ভুত বাড়ি’। ছয়টি ছবিই ছয় ধরণের ফ্লেভার নিয়ে বড়পর্দায় হাজির হচ্ছে। এই ছয়টি ছবির বিস্তারিত তথ্য আলোচনা করা হল।


প্রসেনজিতের ‘কিশোর কুমার জুনিয়র

দুর্গা পূজায় প্রসেনজিতের ছবি প্রায় অবধারিত। প্রতি বছর বুম্বাদা’র নতুন নতুন ছবি বড়পর্দায় মুক্তি পায়। এবং বক্স অফিসে তা বেশ সফলও হয়। বিশেষ করে গেল বছর ‘ইয়েতি অভিযান’ উদ্বোধনী দিনে অন্য ছবিগুলোর চেয়ে বেশি আয় নিয়ে রেকর্ড করেছিল। সেই সাথে বক্স অফিসে ছবিটি সফলও হয়েছিল। এ বছরও এ তারকা আসছে নতুন ছবি ‘কিশোর কুমার জুনিয়র নিয়ে। ছবিটি পরিচালনা করেছে কৌশিক গাঙ্গুলি। প্রসেনজিৎ-কৌশিক জুটির ’দৃষ্টিকোণ’ ২০১৮ সালে অন্যতম হিট ছবি ছিল। ফলে সদ্য হিট জুটি আবারো বড়পর্দায় আসছে নতুন একটি ফ্লেভার নিয়ে। এ ছবিটি কপি গায়কদের সম্মানে নির্মিত একটি মিউজিক্যাল ড্রামা।


দেব এর’ হৈচৈ আনলিমিটেড’

প্রসেনজিতের মত দেবও প্রায় অনেক বছর ধরে দুর্গা পূজায় নতুন ছবি মুক্তি দিয়ে আসছে। গেল বছর এ সুপারস্টারের ‘ককপিট’ সুপার-ডুপার হিট হয়েছিল। ছবিটি ছিল দেব এর নিজস্ব বিনিয়োগকৃত ছবি। মৌলিক গল্প নিয়ে নির্মিত ‘ককপিট’ দেব-এর প্রতিষ্ঠানের মুক্তি প্রাপ্ত দ্বিতীয় ছবি ছিল। এবার একই প্রতিষ্ঠানের চতুর্থ নম্বর ছবি হিসেবে মুক্তি পাবে ’ হৈচৈ আনলিমিটেড’। উল্লেখ্য দেব এর সর্বশেষ ছবি ‘কবীর’ বক্স অফিসে খুব একটা আলোড়ন তুলতে পারে নি। তবে দুর্গা পূজায় মুক্তির লিষ্টে থাকা ছবির মধ্যে ‘হৈচৈ আনলিমিটেড ‘ সবচেয়ে বেশি প্রচারণা চালাচ্ছে। ’হৈচৈ আনলিমিটেড মাল্টি-স্টারার কমেডি ড্রামা ভিত্তিক একটি ছবি।


অঙ্কুশের ‘ভিলেন’

দীর্ঘ এক বছর পর আবারো বড়পর্দায় ফিরছে অঙ্কুশ হাজরা। গেল বছর দুর্গা পূজার এ তারকার ‘বলো দুগ্গা মাঈকী’ মুক্তি পেয়েছিল। তারপর এ তারকা নিজেকে নতুন করে গড়তে মুম্বাই চলে যায়। মুম্বাই থেকে ফিরে ’ভিলেন’ ছবির কাজ ধরে। ’ভিলেন’ ছবিতে দর্শক অনেকটা নতুন অঙ্কুশকে দেখতে পাবে। এসভিএফের ব্যানারে নির্মিত এ ছবিটির ফ্লেভার রোমান্টিক অ্যাকশানে পরিপূর্ণ। বাণিজ্যিক ছবির দর্শকদের মাথায় রেখে ছবিটি নির্মিত হয়েছে।


আবিরের ‘ব্যোমকেশ গোত্র’

চলতি বছর আবির বেশ ফুরফুরে মেজাজে আছে। ২০১৮ সালে মুক্তি প্রাপ্ত এ তারকা ‘গুপ্তধনের সন্ধানে’ এবং ‘বিদায় ব্যোমকেশ’ বক্স অফিসে সুপার হিট ব্যবসা করে। এমনকি গেল বছর দুর্গা পূজায় মুক্তি প্রাপ্ত ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ও বক্স অফিসে সফল হয়। বিশেষ করে দুর্গাপূজায় ‘ব্যোমকেশ’ সিরিজের ছবি মুক্তি প্রায় অবধারিত হয়ে গেছে। ফলে এবারও পূজার ছবি হিসেবে বক্স অফিসে ‘ব্যোমকেশ গোত্র’ ভাল করবে বলে বিশ্বাস রাখা যায়। ছবিটি দর্শকদের যথারীতি গোয়েন্দা নির্ভর থ্রিলারের মোহে আবদ্ধ করে রাখবে।


যীশুর ‘এক যে ছিল রাজা’

গেল বছর দুর্গা পূজায় যীশুর ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ মুক্তি পেয়ে সফল হয়েছিল। এবার যীশু আসছে ‘এক যে ছিল রাজা’ নিয়ে। ইতোমধ্যে ছবিটি নিয়ে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। বিশেষ করে প্রচলিত সত্য ঘটনা নিয়ে নির্মিত পিরিয়ড ড্রামার পাশাপাশি কোর্টরুম ক্যাঁচাল অন্যরকম আলোড়ন সৃষ্টি করেছে। ছবিটিতে যীশুকে সম্পূর্ণ নতুন একটি চরিত্রে দেখা গেছে। এর আগে এ রূপে যীশুকে কখনো দেখা যায় নি।


সৌমিত্রের ‘মনোজদের অদ্ভূত বাড়ি’

মনোজদের অদ্ভুত বাড়ি’ একটি মাল্টি স্টার সমৃদ্ধ ছবি। এ ছবিতে সৌমিত্রের পাশাপাশি আবিরও অভিনয় করেছে। মজার একটি গোয়েন্দা ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ছবিটি যা উঠে এসেছে শীর্ষেন্দুর উপন্যাস থেকে। ছবিটি অনেকটা ছোটদের অ্যাডভেঞ্জার সমৃদ্ধ ফ্লেভারের মত। তব বড়রাও ছবিটি সমান আগ্রহে উপভোগ করার রসদ পাবে।


লক্ষ্য করুন : 
দুর্গা পূজা ২০১৮ উপলক্ষে মুক্তি প্রাপ্ত ছবিগুলো নিয়ে আরো আর্টিকেল পোস্ট করা হবে। ঐ আর্টিকেলগুলোতে আপনি কোন বিষয় জানতে ইচ্ছুক হলে, তা এ পোস্টে কমেন্ট করে জানাতে পারেন।
এ পোস্টটি নিয়ে কোন মতামত করতে চাইলে নিচে লক্ষ্য করুন। বিশেষ করে নিচে ‘ফেইসবুক’ অপশনে ক্লিক করে আপনি সহজেই কমেন্ট করতে পারবেন।

কপি করা থেকে বিরত থাকুন; কপি করা মানেই নিজেকে ….. সন্তান বলে প্রমাণিত করা!

এবারের পুজোয়, রঙধারা’র সাথে থাকুন!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.