টপ ফাইভ- ২০১৮ সালে বলিডের সেরা পাঁচটি ফ্লপ ছবি!



রঙধারা স্পেশাল

২০১৮ সালে বলিউডের বক্স অফিসে সবচেয়ে লস হওয়া ৫টি সিনেমা!


২০১৮ সালটা বলিউডের জন্য বলা যায় সেরা সাল। এ সালে বলিউডে রেকর্ড সংখ্যক ব্যবসা হয়েছে। সর্বকালে সেরা ব্যবসা বলতে যা বুঝায়, সেটাই করে দেখিয়েছে বলিউড ২০১৮ সালে। ২০০টির অধিক সিনেমা মুক্তি দেওয়ার মধ্য দিয়ে বলিউড এ ব্যবসা করে। পুরো ১২ মাস জুড়ে বলিউড শুধু মাত্র ভারত থেকেই ৩৬০০কোটির মত ব্যবসা করেছে। যা ২০১৭ সাল থেকে প্রায় ৯০০ কোটি বেশি। ২০১৭ সালে বলিউড মাত্র ২৭০০ কোটির মত ব্যবসা করতে পেরেছে বলিউড, যেখানে ‘বাহুবলী ২’ একাই ৫০০ কোটির অধিক ব্যবসা এনে দিয়েছিল।

২০১৮ সালে রেকর্ড সংখ্য ব্যবসার পাশাপাশি রেকর্ড সংখ্য ব্লকবাস্টার ছবিও উপহার পেয়েছে বলিউড। কিন্তু সেই সাথে বলিউড আরো একটি রেকর্ড করেছে, সেটা হল সর্বোচ্চ ফ্লপ করার রেকর্ড। শুধু মাত্র আমির খানের ‘থাগস অব হিন্দুস্তান’ই ১৫০ কোটির অধিক লস খেয়েছে। ফলে অনেক নতুন তারকার কাছে যেমন ব্যবসা সফল বছর ছিল ২০১৮টি, তেমনটি অনেক পুরনো সুপারস্টারদের কাছে খুব বাজে বছর ছিল ২০১৮টি। 
২০১৮ সালে ছবি হিট হওয়ার সমস্ত পাওয়ার ছিল কন্টেন্ট-এর নিকট। তাই বলিউডে তিন সুপারস্টারই তাদের সুপারস্টার পাওয়ার কাজে লাগাতে ব্যর্থ হয়েছিল। তবে সুপারস্টার সালমান খান তার পাওয়ার যতটা না ব্যর্থ হতে দিয়েছিল, তার চেয়ে অনেক বেশি ব্যর্থ হয়েছে সুপারস্টার শাহরুখ খান ও সুপারস্টার আমির খানের পাওয়ার।  এ দু’জনের ‘থাগস্ অব হিন্দুস্তান’ ও ‘জিরো’ বলিউডে মুখ থুবড়ে পরেছিল। ফলে সুপারস্টার পাওয়ার নয়, কন্টেন্টই মূল পাওয়ার হয়ে দাঁড়িয়েছে - সিনেমা হিট হওয়ার জন্য।

চলুন জেনে নেওয়া যাক ২০১৮ সালে সবচেয়ে বেশি ফ্লপ হওয়া ৫টি ছবি। তার আগে আপনারদের ধারণা অনুযায়ী কোন পাচঁটি ছবি সবচেয়ে বেশি লস খেয়েছে মনে করেন-কমেন্ট করে জানিয়ে দিন।

দেখুন : দেব বনাম আমির খান-এর ছোটপর্দার লড়াই!

দেখুন টপ ফাইফ বলিউড মুভি ২০১৮!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.