যেখানে বিরাটের কাছে হেরে গেল শাহরুখ-সালমান-অক্ষয়!


[রঙধারা স্পেশাল]

ক্রিকেটার বিরাট কোহলি’র কাছে হেরে গেল সুপারস্টার শাহরুখ-সালমান-অক্ষয়।


২০১৮ সালে শীর্ষ সেলিব্রেটির খবর প্রকাশ করা হয়েছে কিছুদিন আগেই। সেখানে দেখা যায় গতবারের মত এবারও শীর্ষ স্থান দখল করেছে ক্রিকেটার বিরাট কোহলি। গতবারের দ্বিতীয় সেরা শাহরুখ খান ২০১৮ সালে এসে নেমে গেছে পাঁচ নম্বরে। শীর্ষ পাঁচের তৃতীয় স্থানে অক্ষয় কুমার থাকলেও, থাকতে পারে নি সালমান খান। আর সেরা দশেও জায়গা হয় নি আমির খানের। সেরা দশের নয় জনই বলিউডের। কলিটলি-টলিউড-এর কোন তারকাই সেরা দশের মধ্যে ছিল না।
সমগ্র ভারতের সব তারকার মধ্যে শীর্ষ স্থানে ছিল বিরাট কোহলি। ২০১৮ সালে এ ক্রিকেট তারকার বিজ্ঞাপন এনডোর্স করে আয় করে নেয় ১৭০.৯ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ বিরাটের ব্র্যান্ড ভ্যালু ১৭০.৯ মিলিয়ন মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১২০০ কোটি রুপি এবং বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৪৩৫ কোটি টাকা। 

বিরাট কোহলির পরই আছে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোণ। ‘পদ্মাবৎ’ খ্যাত এ অভিনেত্রীর ব্র্যান্ড ভ্যালু ১০২.৫ মিলিয়ন মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৭১৮ কোটি রুপি এবং বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮৬১ কোটি টাকা। 

শীর্ষ দশের একেবারে শেষে ছিল সুপারহিরো হৃত্বিক রোশান। ‘কৃষ’ খ্যাত এ তারকার ব্র্যান্ড ভ্যালু ৩১.০০ মিলিয়ন মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২১৭ কোটি রুপি এবং বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৬০ কোটি টাকা।

ভারতের শীর্ষ দশ সেলিব্রেটির ব্রান্ড ভ্যালু দেখতে নিচের ভিডিও’টি দেখুন :



বি.দ্র: দয়া করে ‘রঙধারা’র ইউটিউব চ্যানেল’টি সাবস্ক্রাইব করুন!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.